ছিনতাইকারী ধরতে গিয়ে গাড়িচাপায় প্রাণ গেল আ.লীগ নেতার

অনলাইন ডেস্ক, কক্সবাজার জার্নাল •

রাজধানীর শেরে বাংলা নগর থানার আসাদগেট এলাকায় ছিনতাইকারীকে ধরতে গিয়ে গাড়িচাপায় এক আওয়ামী লীগ নেতা নিহত হয়েছেন। তার নাম তাজুল ইসলাম। তিনি মানিকগঞ্জ পৌর আওয়ামী লীগের সদস্য।

গেলো মঙ্গলবার দিবাগত রাতে এ দুর্ঘটনা ঘটে। বুধবার (৪ অক্টোবর) তেজগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) রুবায়েত জামান সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তাজুল ইসলামসহ কয়েকজন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক স্বপনের সঙ্গে দেখা করতে মানিক মিয়া এ্যাভিনিউ ন্যাম ভবনে এসেছিলেন। মন্ত্রীর সঙ্গে দেখা করে মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে গাড়িতে মানিকগঞ্জের উদ্দ্যেশে রওনা হন তাজুল ও তার রাজনৈতিক সহযোগিরা।

গাড়িটি আাসাদগেটস্থ আড়ংয়ের সামনে সিগন্যালে দাঁড়ালে গ্লাস খোলা থাকায় ছিনতাইকারী ছোঁ মেরে মোবাইল ফোন নিয়ে যায়। ছিনাতাইকারীকে ধাওয়া করতে গাড়ি থেকে নেমে পিছু নেন তাজুল, মালেক ও গাড়ি চালক ঝন্টু। ছিনতাইকারী রাস্তা পার হয়ে গেলে তাজুলও তাকে ধাওয়া করেন। এ সময় রাস্তায় চলাচলকারী একটি গাড়ির ধাক্কায় তিনি গুরুতর আহত হন তাজুল। পরে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ‘তাজুল ইসলাম মানিকগঞ্জের দিকে যাচ্ছিলেন। এ সময় মোহাম্মদপুর থানার আসাদগেটের আড়ংয়ের সামনে থেকে তার মোবাইল ফোন টান দিয়ে নিয়ে যায় এক ছিনতাইকারী। তিনি ধাওয়া দিলে গাড়িচাপায় আহত হন।’

তিনি আরও বলেন, ‘বিষয়টি আমরা তদন্ত করছি। এ ঘটনায় পৃথক মামলা দায়ের হবে। মোহাম্মদপুর থানায় ছিনতাই এবং শেরে বাংলা নগর থানায় সড়ক দুর্ঘটনা আইনে মামলা হবে।